৫৪ বছরে পা রাখলেন অভিনেতা জাহিদ হাসান

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০

৫৪ বছরে পা রাখলেন অভিনেতা জাহিদ হাসান
নিউজটি শেয়ার করুন

 

‘আরমান ভাই’ খ্যাত নাটকের মূল চরিত্রে অভিনীত জনপ্রিয় জাহিদ হাসানের জন্মদিন আজ। অভিনয় জগতে অসামান্য অভিনয় দক্ষতার কারণে সবার মনে সহজেই জায়গা করে নিয়েছেন তিনি। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় কাজ উপহার দিয়েছেন অমায়িক এই অভিনেতা। তাইতো ভক্তদের ভীষণ প্রিয় একজন তারকা তিনি। হুমায়ূন আহমেদ পরিচালিত ‘শ্রাবণ মেঘের দিন’ চলচ্চিত্রে মতি চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে অর্জন করেছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

 

জীবনের ৫৩টি বসন্ত কাটিয়ে দিলেন ছোট ও বড় পর্দার নন্দিত অভিনেতা জাহিদ হাসান। আজ ৪ অক্টোবর তিনি ৫৪ বছরে পা রাখলেন।

 

১৯৬৭ সালের আজকের এই দিনে সিরাজগঞ্জ শহরে অভিনেতা জন্মগ্রহণ করেন তিনি। ৯০ দশক থেকে দেশের প্রথমসারির অভিনেতাদের একজন তিনি। অভিনয় জীবনের শুরু থেকে ভিন্নধর্মী নাটক ও চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন।

 

সেই নব্বই দশকেই হুমায়ূন আহমেদ পরিচালিত একটি টেলিফিল্মে মফিজ নামের একটি পাগলের চরিত্রে অভিনয় করে বাজিমাত করেছিলেন। হুমায়ূন আহমেদ পরিচালিত টেলিফিল্ম নক্ষত্রের রাত, মন্ত্রী মহোদয়ের আগমন, সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড, আজ রবিবার তাকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে আসে। পরে আরো অসংখ্য নাটক টেলিফিল্মে অভিনয় করেছেন। তার অভিনীত বিখ্যাত আরেকটি চরিত্রের নাম ‘আরমান ভাই’।

 

শুধু নাটক টেলিফিল্মেই নয়, চলচ্চিত্রেও সফল জাহিদ হাসান। ১৯৮৬ সালে আব্দুল লতিফ বাচ্চু পরিচালিত ‘বলবান’ ছবি দিয়ে তার অভিষেক ঘটে। এরপর কাজ করে প্রশংসা পেয়েছেন মোস্তফা সরায়ার ফারুকীর মেড ইন বাংলাদেশ, মোস্তফা কামাল রাজের প্রজাপতি, হুমায়ুন আহমেদের আমার আছে জল, শ্রাবণ মেঘের দিন, তৌকীর আহমেদের হালদা, গোলাম সোহরাব দোদুলের সাপলুডু সিনেমায়। বর্তমানে অপেক্ষায় আছে তার অভিনীত ‘শনিবার বিকেতার অভিনীত অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র। গত সপ্তাহে তার অভিনীত ‘সাপলুডু’ ছবিটি মুক্তি পেয়েছে। এ ছবিতে তার অভিনয় বেশ আলোচিত হয়েছেন তিনি। অন্যদিকে মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবারের বিকেল’ ছবিটি।

 

কলকাতাতে আশীষ রায়ের ‘সেঁতারা’ নামে একটি সিনেমায় রাইমা সেনের বিপরীতে কাজ করে ওপার বাংলার দর্শকের কাছে প্রশংসিত হয়েছেন জাহিদ হাসান।

 


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ