স্ত্রীর প্রচারণায় সরকারি গাড়ি, বরিশালের অতিরিক্ত ডিআইজিকে তলব

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৪

স্ত্রীর প্রচারণায় সরকারি গাড়ি, বরিশালের অতিরিক্ত ডিআইজিকে তলব
নিউজটি শেয়ার করুন

 

সরকারি গাড়ি ব্যবহার করে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে প্রচারণা চালানোর অভিযোগে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলনকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। আগামীকাল বৃহস্পতিবার সশরীরে তাকে হাজির হয়ে আদালতে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

 

 

বুধবার (২ জানুয়ারি) বগুড়া-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ শাহনাজ পারভীন এই নোটিশ দেন। অতিরিক্ত ডিআইজি মিলনের স্ত্রী স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপি এই আসনে তবলা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

 

 

নোটিশে বলা হয়েছে, গত ২ জানুয়ারি দৈনিক বগুড়া অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়, আপনি হামিদুল হক মিলন বরিশাল মেট্রোপলিটন পুলিশে অতিরিক্ত ডিআইজি হিসাবে কর্মরত আছেন। আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী। চাকরি থেকে একমাসের ছুটি নিয়ে একজন সরকারি কর্মকর্তা হয়ে এলাকায় এসে স্ত্রী শাহাজাদী আলম লিপির পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

 

 

এ ছাড়া আপনার প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে পুরো নির্বাচনী এলাকা বিপর্যস্ত করে রেখেছেন। সঙ্গে নির্বাচনী প্রচারণায় সরকারি গাড়ি ব্যবহার করছেন। যা আপনার পেশাগত অসদাচরণের পাশাপাশি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি-২০০৮ এর ১৪ (১) (২) নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

 

 

নোটিশে আরও উল্লেখ করা হয়েছে, কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না তা আগামীকাল ৪ জানুয়ারি (বৃহস্পতিবার) আদালতে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হলো।

 

 

 

এ বিষয়ে কথা বলতে অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলনের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ