ভিসা জটিলতায় দেশেই আটকে গেলেন শাকিব

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২৩

ভিসা জটিলতায় দেশেই আটকে গেলেন শাকিব
নিউজটি শেয়ার করুন

 

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানকে নিয়ে ‘দরদ’ নির্মাণের ঘোষণা দেন পরিচালক অনন্য মামুন। গত মাসেই এই নায়কের সঙ্গে চুক্তি সম্পন্নের পর প্যান-ইন্ডিয়ান ঘরানার ছবির শুটিংয়ের কাজে ভারতে উড়াল দেয় প্রোডাকশন ইউনিট।

 

 

শোনা যাচ্ছিল, চলতি মাস থেকেই সিনেমার শুটিং শুরু হবে। যেখানে শাকিব খানও অংশ নেবেন। তবে তেমন কিছু আর হয়নি। ভিসা জটিলতার কারণে ভারতে পৌঁছাতে পারেননি শাকিব খানসহ দেশের অন্য অভিনয়শিল্পীরা।

 

 

শাকিব–ঘনিষ্ঠ সূত্র জানায়, ১৫ অক্টোবর ভারত যাওয়ার কথা ছিল শাকিবের। কিন্তু ভিসা জটিলতার কারণে যাওয়া সম্ভব হয়নি। কবে যাবেন, সেটিও এখনো নিশ্চিত নয়।

 

 

গত ১৫ অক্টোবর ভারতের মুম্বাইয়ে যাওয়ার কথা ছিল শাকিব খানের। এরপরই লুকসেট হওয়ার কথা ছিল অভিনেতার। কিন্তু এসব তো দূরের কথা ভারতের ওয়ার্ক পারমিট ভিসা পাননি শাকিব খান। এ কারণেই এখনও ভারতেই যেতে পারছেন না এই নায়ক। কবে যাবেন সেটাও চূড়ান্ত নয়। সবকিছু নির্ভর করছে ভিসা পাওয়ার ওপর।

 

 

তবে এই সিনেমায় চুক্তিবদ্ধ ভারতীয় অভিনয়শিল্পী ও শুটিং সংশ্লিষ্টরা প্রস্তুত আছেন। এমনকি ভারতের শুটিং স্পটে পৌঁছে গেছেন পরিচালক অনন্য মামুনও। ভিসা জটিলতার কারণে যাওয়া হয়ে ওঠেনি শুধু বাংলাদেশের শিল্পীদেরই।

 

 

ছবিটির প্রযোজকদের একজন বাংলাদেশের কিবরিয়া ফিল্মসের স্বত্বাধিকারি গণমাধ্যমকে জানান, বাংলাদেশ থেকে ভিসা পাওয়ার ওপর নির্ভর করছে শাকিব খানের ভারত গমন। এরই মধ্যে শাকিবসহ সবার ওয়ার্ক পারমিট ভিসার জন্য মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। কিন্তু এখনও তা সুরাহা হয়নি।

 

 

তবে আশার কথা হচ্ছে, দেশে মন্ত্রণালয়ের আবেদনের সঙ্গে ভারত সরকারের অনুমতিপত্র দিতে হয়। সেটি গত ২০ অক্টোবর এসেছে। শুক্র ও শনিবারের কারণে সেটি যথাসময়ে দেওয়া যায়নি। আজ রোববার তা মন্ত্রণালয়ে জমা দেওয়া হবে। সংশ্লিষ্টরা প্রত্যাশা করছেন খুব দ্রুতই ভিসার অনুমতি মিলবে।

 

 

সিনেমা সংশ্লিষ্ট একজন জানান, সবকিছু ঠিক থাকলে আগামী ২৬ অক্টোবর থেকে নতুন করে সিনেমাটির শুটিংয়ের পরিকল্পনা করছেন নির্মাতা।

 

 

 

প্রসঙ্গত, দরদ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এসকে মুভিজ, ওয়ান ওয়ার্ল্ড মুভিজ, বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস। এতে শাকিব ছাড়াও অভিনয়ের কথা রয়েছে শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, জেসিয়া ইসলাম, ভারতের রাহুল দেবর। নির্মিত হবে চারটি ভাষায়—বাংলা, হিন্দি, তামিল ও মালয়ালম।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ