রাতে ট্রেনসহ ১১ যানবাহনে আগুন

প্রকাশিত: ৮:৪৮ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

রাতে ট্রেনসহ ১১ যানবাহনে আগুন
নিউজটি শেয়ার করুন

 

বিএনপি-জামায়াত ও সমমনা কয়েকটি সরকারবিরোধী রাজনৈতিক দলের ডাকা দুই দিনের হরতালের আগের রাতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে একটি ট্রেনসহ ১১টি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

 

 

 

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, শনিবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে ঢাকার কাফরুলে বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় এক কিশোরকে আটক করার কথা জানিয়েছে পুলিশ। রাত পৌনে আটটার দিকে গুলিস্তান টোলপ্লাজার সামনে কমল পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

 

 

 

ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাত ৮টা থেকে ৯টার মধ্যে চট্টগ্রামের কর্ণফুলী ও চান্দগাঁও এলাকায় একটি বাস ও একটি মিনি ট্রাকে, পৌনে ১০টায় জয়পুরহাটে একটি পিকআপ ভ্যানে, রাত সাড়ে ১০টার দিকে নেত্রকোনার কেন্দুয়ায় আরেকটি পিকআপ ভ্যানে, রাত সাড়ে ১১টায় কুমিল্লায় একটি বাসে দুর্বৃত্তরা আগুন দেয়।

 

 

 

এদিকে রাত ১০টার দিকে মোহাম্মদপুর তিন রাস্তার মোড় থেকে বসিলার মাঝে সড়কে প্রজাপতি পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

 

 

 

রাত ১১টা ৫৮ মিনিটে মিরপুর কালশি রোডে বসুমতি পরিবহনের একটি বাসে আগুন লাগার সংবাদ আসে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নির্বাপণ করে।

 

 

 

এর আগে রাত পৌনে ১২টার দিকে রাজধানীর ধানমন্ডি এলাকায় মৌমিতা পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

 

 

 

এছাড়া জামালপুরের সরিষাবাড়ী রেলস্টেশনে যমুনা এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার (১৮ নভেম্বর) দিবাগত রাত সোয়া একটার দিকে এ ঘটনা ঘটে। দ্রুত আগুন ছড়িয়ে পড়লে ৩টি বগি পুড়ে যায়।

 

 

 

 

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা রাকিবুল হাসান। তিনি বলেন, ভোররাত চারটার দিকে আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়েছে।

 

 

 

এ নিয়ে গত ২৮ অক্টোবর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত মোট ১৩৫টি যানবাহনে (ট্রেন ছাড়া) আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এর মধ্যে রাজধানীতে আগুন দেওয়া হয়েছে ৮৮টি যানবাহনে।

 

 

 

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র এবং জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে যানবাহনে আগুন দেওয়ার এই হিসাব পাওয়া গেছে।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ