ভাণ্ডারিয়ায় আ.লীগ-জেপি সংঘর্ষ, আহত ১৫

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৩

ভাণ্ডারিয়ায় আ.লীগ-জেপি সংঘর্ষ, আহত ১৫
নিউজটি শেয়ার করুন

 

নবকন্ঠ ডেস্ক, বরিশালঃ পিরোজপুরের ভাণ্ডারিয়ায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টির (জেপি-মঞ্জু) মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই দলের ১৫ নেতাকর্মী আহত এবং তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়েছে।

 

 

এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম মিরাজের বাড়ি, ব্যবসায়ীক প্রতিষ্ঠান ও আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা ও ভাঙচুর করা হয়েছে।

 

 

সোমবার (১৭ এপ্রিল) রাতে স্থানীয় জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) সমর্থকরা এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি আওয়ামী লীগের।

 

 

জাতীয় পার্টির (জেপি) দাবি তারা একটি দলীয় ইফতার মাহফিল থেকে ফেরার পথে তেলিখালী এলাকায় আওয়ামী লীগের একদল কর্মী তাদের গাড়ি বহরে হামলা করে।

 

 

এদিকে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা ওই হামলার অভিযোগ অস্বীকার করে জানায়, সেখানে তাদের ইফতারে আয়োজন নিয়ে নিজেদের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এতে বিক্ষুব্ধ হয়ে তারা আমাদের ওপর হামলা করে।

 

 

ভাণ্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজ জানান, ওই দিন রাতে তেলিখালীতে একটি ইফতার পার্টি শেষে জেপির (মঞ্জু) দলীয় নেতাকর্মীরা ভাণ্ডারিয়ায় ফেরার পথে কোনো কারণ ছাড়াই স্থানীয় ছাত্রলীগের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এর কিছু সময় পরে ভাণ্ডারিয়া জেপির (মঞ্জু) দলীয় নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে তার ব্যবসায়ীক কার্যালয় ও দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর এবং লুটপাট করে। পরে একই সন্ত্রাসীরা তার বহুতল ভবনে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের প্রতিহত করার চেষ্টা করতে চাইলে সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায় এবং ছাত্রলীগের নেতাকর্মীদের তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে। হামলায় উপজেলা ছাত্রলীগের ১২ জন নেতাকর্মী আহত হয়।

 

 

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর প্রশাসক ফায়জুর রশিদ খসরু জানান, তেলিখালিতে জাতীয় পার্টির (জেপি) ইফতার মাহফিলে অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে জেপির কর্মীরা হঠাৎ করে আওয়ামী লীগ অফিসে হামলা চলিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে এবং নেতাকর্মীদের কুপিয়ে এবং পিটিয়ে গুরুতর জখম করে। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগ তাৎক্ষণিকভাবে শহরে বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ করেছে।

 

 

ভাণ্ডারিয়া জাতীয় পার্টির (জেপি, মঞ্জু) সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম উজ্জল তালুকদার জানান, তেলিখালী ইউনিয়নে একটি ইফতার অনুষ্ঠানে গেলে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা তাদের কয়েকটি গাড়ি ভাঙচুর করে এবং হামলায় তাদের তিনজন নেতাকর্মী আহত হয়েছে।

 

 

এদিকে ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের বাড়িতে ও ব্যবসায়ীক কার্যালয়ে হামলা ও ভাঙচুরের বিষয়ে তারা কিছুই জানেন না বলে জানান।

 

 

ভাণ্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসিকুজ্জামান জানান, তেলীখালী এলাকায় একটি ইফতার পার্টি শেষে স্থানীয় ছাত্রলীগ ও জেপি (মঞ্জু) গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এলাকায় পুলিশ ও র‌্যাব মোতায়েন আছে।

 

 

অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহিম জানান, পুলিশ ঘটনাস্থলে আছে। এ ঘটনায় দু’পক্ষের লোকই আহত হয়েছেন।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ