বানারীপাড়ায় দলের সিদ্ধান্ত অমান্য করায় তিন চেয়ারম্যানকে নোটিশ

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

বানারীপাড়ায় দলের সিদ্ধান্ত অমান্য করায় তিন চেয়ারম্যানকে নোটিশ
নিউজটি শেয়ার করুন

 

বরিশাল: বর্ধিত সভার সিদ্ধান্ত অমান্য করে বানারীপাড়া পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর সাথে যোগাযোগ রক্ষা করে ঢাকায় বসে বিভিন্ন ধরণের ষড়যন্ত্রে লিপ্ত থাকায় তিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা আওয়ামীলীগ।

 

এরা হলেন বানারীপাড়া উপজেলার বাইশালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইনুল হাসান মোহাম্মদ, সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ জাহাঙ্গীর সরদার ও সৈয়দকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মৃধা। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ মাওলাদ হোসেন সাক্ষরিত ওই পৃথক তিনটি নোটিশে দলীয় সকল পদ থেকে এ তিন চেয়ারম্যানকে কেন বহিষ্কার করা হবে না তা পত্র প্রাপ্তির তিনদিনের মধ্যে সাক্ষরকারী বরাবর লিখিতভাবে জানানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

 

নোটিশ সূত্রে জানাগেছে, এই তিন চেয়ারম্যানই গত ১৯ জানুয়ারি বর্ধিত সভার সিদ্ধান্ত অমান্য করে বানারীপাড়া পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর সাথে যোগাযোগ রক্ষা করে ঢাকায় বসে বিভিন্ন ধরণের ষড়যন্ত্র থেকে লিপ্ত রয়েছেন। এছাড়া মাইনুল হাসান মোহাম্মদের বিরুদ্ধে নির্বাচন সংক্রান্ত অভিযোগ, মোঃ জাহাঙ্গীর সরদারের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এবং আব্দুল মান্নান মৃধার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর সাথে ঢাকা গিয়ে পুলিশের একজন অতিরিক্ত ডিআইজি সাথে দলীয় প্রার্থীর বিরুদ্ধে ‍পুলিশ প্রশাসনের কাজ করার জন্য তদবির করার অভিযোগ রয়েছে। এছাড়া সৈয়দকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মৃধার বিরুদ্ধে জনৈক ব্যক্তির বিভিন্ন অভিযোগের আবেদন রয়েছে। উল্লেখ্য এরআগে দলের সিদ্ধান্ত অমান্য করে বানারীপাড়া পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জিয়াউল হক মিন্টুকে দল থেকে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

 

 

গত ২৭ জানুয়ারি উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে অনুষ্ঠিত জরুরী বর্ধিত সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়। এছাড়াও ওই সভায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধাচার করে বিদ্রোহী প্রার্থী মিন্টুকে অব্যাহত সহযোগীতা করার দায়ে পৌর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ মাহফুজুল হক মাসুম ও পৌরসভার ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমানকে দল থেকে বহিস্কারের সিদ্ধান্ত গৃহিত হয়। পরদিকে বিদ্রোহী প্রর্থীর পক্ষাবলম্বনসহ দলীয় শৃঙ্খলা বিনষ্টে জড়িত থাকায় মোঃ জামাল হোসেন সাইয়েদের দলের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হয়েছে। এরপর গত ২ ফেব্রুয়ারি এক জরুরী সভায় পৌর নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের কারণে বানারীপাড়া পৌর আওয়ামীলীগের ৭ নম্বর ওয়ার্ডের সভাপতি মোঃ রফিক ও বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগের ১ নম্বর ওয়ার্ডের সভাপতি মোঃ জাহাঙ্গীর বেপারীকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত ‍গৃহীত হয়।

 


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ