বরিশাল-২ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

বরিশাল-২ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?
নিউজটি শেয়ার করুন

 

সন্ধ্যা নদী বিধৌত উজিরপুর ও বানারীপাড়া উপজেলা মিলে গঠিত বরিশাল-২ আসন। শেরে বাংলা এ কে ফজলুল হকের পৈত্রিক নিবাস, মনোমুগ্ধকর লাল শাপলার বিল ও গুঠিয়ার নান্দনিক মসজিদের জন্য বর্তমানে দেশ-বিদেশে ব্যাপক পরিচিত এই দুই উপজেলা।

 

 

বেশ জোরেশোরেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হাওয়া বইছে এই নির্বাচনী এলাকায়। এখন পর্যন্ত এই আসনে একই প্রার্থী বারবার মনোনয়ন পাওয়া বা নির্বাচিত হওয়ার কোনো নজির নেই। তাই স্বাভাবিকভাবেই এখানে আওয়ামী লীগে প্রার্থীতার দাবিদার হিসেবে রয়েছে একাধিক মুখ। কয়েকজন তরুন প্রার্থী মনোনয়ন তোলায় এলাকার জনগনের মাঝেও নির্বাচন নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

 

 

বরিশাল-২ আসনে নৌকার মাঝি হতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন আবেদন ফরম সংগ্রহ করেছেন যারা-

 

 

 

বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কার্যকরী সভাপতি মো: শাহে আলম, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মনিরুল ইসলাম মনি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আনিসুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান খান, বরিশালের সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা, শেরে বাংলার দৌহিত্র ও আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য একে ফাইয়াজুল হক রাজু, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাবি ছাত্রলীগের সাবেক সভাপতি আবিদ আল হাসান, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ কর্মসূচির উদ্যোক্তা মো: মাজহারুল ইসলাম মিরাজ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী সদস্য অধ্যক্ষ সুখেন্দু শেখর বৈদ্য, বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক, বানারীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য ও বিটিভির সাংবাদিক সুজন হালদার, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হাকিম সন্যামত, বাংলাদেশ প্রতিদিনের সহকারি সম্পাদক সোহেল সানি, বাংলাদেশ প্রতিদিনের সহকারি সম্পাদক সোহেল সানি, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপদেষ্টা ও বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সভাপতি ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেন, ইদ্রিস আলী মোল্লা ও আব্দুল হক।

 

 

মনোনয়ন দৌড়ে সাবেক-বর্তমান তিনজন সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান এবং শেরে বাংলার দৌহিত্র ফাইয়াজুল হক রাজুর নাম শোনা যাচ্ছে। তরুন প্রার্থী হিসেবে আলোচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবিদ আল হাসান ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মো: মাজহারুল ইসলাম মিরাজ।

 

বিগত জাতীয় সংসদ নির্বাচনের মতো এবারও এই আসনে নৌকার টিকিট কে পাচ্ছেন তা নিয়ে কোনো আগাম কোনো নিশ্চয়তা দেয়া যাচ্ছে না। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ২৩ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা। সবকিছু ঠিক থাকলে আগামী ২৮ নভেম্বর এর মধ্যে নিশ্চিতভাবে জানা যাবে কে হচ্ছেন বরিশাল ২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে নৌকা মার্কার প্রার্থী।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ