বরগুনায় বরশিতে ১৭ কেজির পাঙ্গাস, বিক্রি ২২ হাজারে

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৩

বরগুনায় বরশিতে ১৭ কেজির পাঙ্গাস, বিক্রি ২২ হাজারে
নিউজটি শেয়ার করুন

 

বরগুনার আমতলীর পায়রা নদী থেকে এক জেলের বরশিতে ধরা পড়েছে ১৭ কেজি ওজনের পাঙ্গাস। শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় এ মাছ ধরা হয়। পরে মাছটি বিক্রি হয়েছে ২২ হাজার টাকায়।

 

 

আড়ৎদার মো. ফোরকান চৌকিদারের ভাষ্য মতে, এটিই পায়রা নদী থেকে পাওয়া এ বছরের সেরা পাঙাশ। তিনি বলেন, এ বছর এত বড় সাইজের পাঙাশ আর বাজারে আসেনি। মাছটি এক নজর দেখার জন্য অনেকেই ভিড় জমিয়েছিল।

 

 

 

জানা গেছে, আরপাঙ্গাশিয়া ইউনিয়নের বালিয়াতলী গ্রামের সেরাজুল নামে এক জেলে শুক্রবার বিকেলে পায়রা নদীতে বরশি ফেলে মাছের জন্য অপেক্ষা করতে থাকেন। সন্ধ্যা ৭টার দিকে বরশিতে মাছ আটকে গেলে তুলতে গিয়ে দেখেন বিশাল আকারের এক পাঙ্গাস। মাছটি তুলে বিক্রির জন্য ওই রাতেই আমতলী মাছ বাজারের ভাই ভাই মৎস্য আড়তে নিয়ে আসেন। সেখানে এনে মিটারে ওজন দিয়ে দেখেন মাছটির ওজন ১৭ কেজি। আড়ৎদার মাছটি ২২ হাজার টাকায় বিক্রি করেন।

 

 

 

জেলে সেরাজুম জানান, এ বছর নদীতে মাছের আকালের মধ্যে বরশিতে এত বড় পাঙ্গাস পেয়ে অনেক খুশি হয়েছি। আল্লাহর কাছে লাখ শুকরিয়া।

 

 

 

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সর্দার জানান, জেলেরা বিভিন্ন সময় অবরোধ সঠিকভাবে পালন করায় নদী সাগরে অনেক বড় সাইজের মাছ পাওয়া যাচ্ছে। এটা জেলেদের জন্য অনেক সুখবর।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ