পাথরঘাটায় পরিবেশ দিবসে প্রত্যয়ের মানববন্ধন

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, জুন ৫, ২০২৩

পাথরঘাটায় পরিবেশ দিবসে প্রত্যয়ের মানববন্ধন
নিউজটি শেয়ার করুন

 

পাথরঘাটা প্রতিনিধিঃ বরগুনা জেলার পাথরঘাটায় ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পাথরঘাটা কেএম মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয় রিজার্ভ পুকুরের সামনে মানববন্ধন করেছে সামাজিক সংগঠন প্রত্যয়।

 

রিজার্ভ পুকুরের চারপাশে বহু পুরাতন গাছ কেটে ফেলা হয়েছে এক বছরেরও বেশি সময় হয়েছে কিন্ত নতুন করে কোনো বৃক্ষ রোপন করা হয়নি এরি প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করে প্রত্যয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন প্রত্যয়ের সভাপতি মেহেদি সিকদার।

 

 

মানববন্ধনে বক্তারা বলেন, ” এই পুকুরের চারপাশে অনেক বড় বড় পুরাতন বৃক্ষ ছিলো কিন্ত সেগুলালে নির্বিচারে কর্তন করা হয়েছে। গাছের শেকড় পুকুরের পাড়কে শক্ত করতো। পুকুরের পরিবেশটাকে সুন্দর করতো। কিন্ত বৃক্ষ গুলাকে কেটে ফেলা হয়েছে। গাছ কাটার একবছরের বেশি সময় হলেও নতুন করে কোনো বৃক্ষ রোপিত হয়নি যেটা দুঃখের বিষয়।এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জবাবদিহি করতে হবে পরিবেশ সুন্দর করতে ব্যবস্থা নিতে হবে। পুকুরটি সংস্কার আশুপ্রয়োজন। পুকুরের চারপাশে বৃক্ষ রোপন করতে হবে।

 

 

এছাড়াও বক্তারা গাছ লাগানোর উপর গুরুত্বারোপ করেছেন। প্লাস্টিক দূষণরোধ করতে বলেছপ। সকলকে গাছ লাগানোর আহ্বান করেছেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রত্যয়ের সদস্য শোয়েব তাসিন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবং সাংবাদিকবৃন্দ।

 

 

মানববন্ধনের পর রিজার্ভ পুকুরের চারপাশে ময়লা আর্বজনা পরিষ্কার করা হয়। সর্বোশেষে পাথরঘাটা বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপন করা হয়।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ