পটুয়াখালীতে দুই মানব পাচারকারী গ্রেফতার

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

পটুয়াখালীতে দুই মানব পাচারকারী গ্রেফতার
নিউজটি শেয়ার করুন

 

পটুয়াখালীর গলাচিপায় র‌্যাব-৮ অভিযান চালিয়ে দুই মানব পাচারকারীকে গ্রেফতার করেছে। গতকাল শনিবার (৫ সেপ্টেম্বর) রাত সাড়ে নয়টার দিকে উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের কল্যাণ কলস এলাকা ও কলাগাছিয়া গ্রাম থেকে এদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন কলাগাছিয়া ইউনিয়নের কল্যাণ কলস এলাকার মৃত জব্বার হাওলাদারের ছেলে মো. ইনছান উদ্দিন (৭২) ও কলাগাছিয়া গ্রামের মিরাজ খানের ছেলে মো. ইলিয়াছ খান (৩০)।

 

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র্দীর্ঘদিন যাবৎ একটি মানব পাচারকারী চক্র মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে মোটা অংকের বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে মানব পাচার করে আসছে। এদের শিকার মূলত মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের উঠতি বয়সের বেকার যুবকরা। চক্রটি বাংলাদেশ থেকে যুবকদের মধ্যপ্রাচ্যে পাচার করে থাকে। র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল শনিবার রাত আনুমানিক সাড়ে ৯টায় মো. ইনছান উদ্দিন ও মো. ইলিয়াছ খানকে গ্রেফতার করে।

 

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উক্ত চক্রের সদস্য বলে স্বীকার করেন এবং প্রাপ্ত গোপন তথ্য সমূহের সত্যতা পাওয়া যায়। তারা প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে ভুয়া ভিসায় লোকজনকে মধ্যপ্রাচ্যে পাচার করে। পরবর্তীতে কেউ কেউ সেদেশের আইন শৃঙ্খলা বাহিনীর কাছে আটক হয় আবার কেউ পালিয়ে দেশে আসতে সক্ষম হয়। এভাবে প্রতারণা করে তারা লোকজনকে সর্বস্বান্ত করে আসছিল। পরে আকটকৃতদের গলাচিপা থানায় হস্তান্তর করা হয়।

 

এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে গলাচিপা থানায় একটি মামলা দায়ের করে।পটুয়াখালী ক্যাম্প র‌্যাব-৮, সিপিসি-১ ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামান জানান, সাম্প্রতিককালে মানব পাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের উপর গভীর নজরদারী রাখা এবং প্রাপ্ত তথ্য উপাত্তের উপর ভিত্তি করে মানব পাচার চক্রের অন্যান্য সক্রিয় সদস্যদের গ্রেফতারে তৎপরতা অব্যাহত রয়েছে।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ