পটুয়াখালীতে ওসির বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২১

পটুয়াখালীতে ওসির বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন
নিউজটি শেয়ার করুন

 

পটুয়াখালী সদর থানায় কর্মরত ওসি আকতার মোর্শেদের বিরুদ্ধে তারই এলাকাবাসী বেতাগীতে মানববন্ধন করেছে। শুক্রবার বেলা ১১টা থেকে দুই ঘণ্টাব্যাপী উপজেলার কুমড়াখালী এলাকায় শশিভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের সম্মুখে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ওই এলাকার প্রায় দুই শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

 

ওই এলাকার সাবেক ও বর্তমান ইউপি সদস্যসহ মানববন্ধনে অংশগ্রহণকারী একাধিক ব্যক্তি বক্তব্যে ওসির নানা অপকর্মের দিক তুলে ধরেন।

 

তারা অভিযোগ করে বলেন, পটুয়াখালীর সদর থানার (ওসি) আখতার মোর্শেদ মঞ্জু ক্ষমতার প্রভাব বিস্তার করে তার গ্রামের বাড়ি বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের কুমড়াখালী এলাকায় অনিয়ম, দুর্নীতি, ভূমি দস্যুতাসহ বিভিন্ন অপকর্ম করে আসছে। জাল-জালিয়াতি ও ভুয়া কাগজপত্র বানিয়ে কুমড়াখালী মৌজার হিন্দু সম্প্রদায়ের লোকজনের জমি অবৈধভাবে দখল করে নিচ্ছেন।

 

ওই ওসির কারণে অনেকেই এলাকা ছাড়া। এমনকি ওই এলাকার বাসিন্দা সুখরঞ্জন বিশ্বাসের পরিবার তার নির্যাতনে ভারত চলে যেতে বাধ্য হয়েছেন।

 

ইউপি সদস্য সুমন কুমার রায় আরও বলেন, তিনি ওসি হওয়ার পরপর কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হয়েছেন। বেশ বড় বড় কয়েকটি প্রকল্প করে অন্যের জমি ক্ষমতার জোরে দখল করে নিচ্ছেন। আমরা ওসি আকতার মোর্শেদের হাত থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

 

তবে এসব অভিযোগ ভিত্তিহীন বলে ও মানববন্ধনের তীব্র নিন্দা জানিয়ে বেতাগী উপজেলার বাসিন্দা ও পটুয়াখালী সদর থানার ওসি আকতার মোর্শেদ বলেন, এলাকার কিছু কুচক্রীমহল ষড়যন্ত্র করে আমাকে হেয় করতে এমন কাজ করেছেন। তবে জমির দলিল সংক্রান্ত জটিলতার কথা স্বীকার করেন তিনি।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ