নৌকার বিরুদ্ধে কাজ করলে পিঠের চামড়া থাকবে না: বরিশালে ছাত্রলীগ কর্মীর ফেজবুকে পোস্ট

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২৩

নৌকার বিরুদ্ধে কাজ করলে পিঠের চামড়া থাকবে না: বরিশালে ছাত্রলীগ কর্মীর ফেজবুকে পোস্ট
নিউজটি শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: কদিন পূর্বে নরসিংদী-১ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশ করে ‘মাইরের ওপর ওষুধ নাই’ বলে বক্তব্য দিয়ে তুমুল আলোচনা-সমালোচনার সৃষ্টি করেছিলেন জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম ওরফে রিমন।

 

 

ওই ঘটনায় সেই ছাত্রলীগ নেতাকে শুক্রবার রাজধানীর নিউমার্কেট এলাকায় গ্রেপ্তার করা হয়। এবং পরবর্তীতে তার বিরুদ্ধে মামলা দিয়ে আদালতেও তোলা হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার অনুরুপ হুমকি দিয়ে আলোচনায় আসলেন বরিশালের এক ছাত্রলীগ কর্মী, যিনি নিজেকে বরিশাল ৫ আসনে নৌকার প্রার্থী জাহিদ ফারুক শামীমের অনুসারী দাবি করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রলীগ কর্মীর ‘হুমকিভরা’ পোস্টটি রীতিমত ভাইরাল হয়েছে, যা নিয়ে বরিশালে চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

 

 

জানা গেছে, বরিশাল সদর আসনের বর্তমান এমপি জাহিদ ফারুকের অনুসারী ওই ছাত্রলীগ কর্মীর নাম সোহেল রানা। তিনি বরিশাল সদর উপজেলারধীন চরবাড়িয়ার বাসিন্দা মৃত রাজ্জাক তালুকদারের ছেলে। রানার ছাত্রলীগের কোনো কমিটিতে পদপদবি আছে কী তা নিশ্চিত হওয়া যায়ানি।

 

 

ছাত্রলীগ কর্মী দাবিদার রানা ফেসবুক পোস্টে লিখেছেন ‘নৌকার খাইবেন, আবার নৌকার বিরুদ্ধে কাজ করবেন, এবার পিঠের চামড়া থাকবে না, নৌকার খাঁটি (সঠিক বানান ‘ঘাটি’) ও ত্যাগী কর্মীরা ছাড় দিবে না!’

 

 

ছাত্রলীগ কর্মীর এমন ‘হুমকিভরা’ ফেসবুক পোস্ট নিয়ে রাজনৈতিক অঙ্গনে তুমুল বিতর্ক শুরু হয়েছে। এবং এনিয়ে ফেসবুকেও প্রতিবাদে সরব আছেন স্বতন্ত্রসহ অন্যান্য রাজনৈতিক দলের প্রার্থীর কর্মী-সমর্থকেরা।

 

 

কারও কারও মতে, রানা ফেসবুকে যে মন্তব্য করেছেন, সেটা উগ্রবাদী আচরণ, এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। এই ঘটনায় তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করা হচ্ছে।

 

 

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, সোহেল রানার গোটা পরিবার বিএনপির রাজনীতির সাথে জড়িত। ২০১৮ সালে জাহিদ ফারুক বরিশাল ৫ আসনে এমপি নির্বাচিত হলে স্থানীয় আওয়ামী লীগ নেতা ইতালি শহীদের কর্মী বনে যান। এবং তিনি এমপি সমর্থিত ছাত্রলীগ কর্মী দাবি করে বিভিন্ন কাজের মাধ্যমে ব্যাপক সুযোগ-সুবিধা গ্রহণ করেন।

 

 

নরসিংদী-১ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশ করে ‘মাইরের ওপর ওষুধ নাই’ বলে বক্তব্য দিয়ে জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম ওরফে রিমন যখন কারাগারে, ঠিক সেই মুহূর্তে বরিশালে সোহেল রানা নামক জনৈক ছাত্রলীগ স্বতন্ত্র প্রার্থীদের অনুরুপ হুমকি দিয়ে দিব্যি ঘুরে বেড়াচ্ছে, যে বিষয়টি ভালো ভাবে নিচ্ছে না রাজনৈতিকেরা।

 

 

এমন উগ্র আচরণের জন্য তাকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি জানিয়েছেন একাধিক দলীয় এবং স্বতন্ত্র প্রার্থীসহ তাদের নেতাকর্মী-সমর্থকেরা।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ