তফসিল ঘোষণা: বরিশালে আওয়ামী লীগের আনন্দ মিছিল

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২৩

তফসিল ঘোষণা: বরিশালে আওয়ামী লীগের আনন্দ মিছিল
নিউজটি শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: দ্বাদশ সংসদ নিবাচনের তফসিল ঘোষণার খবরে বরিশাল নগরীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ। বরিশাল সদর আসনে মনোনয়ন প্রত্যাশী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নেতৃত্বে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে কয়েক হাজার নেতাকর্মী অংশ নিয়েছে।

 

 

 

এর আগে সন্ধ্যা সাতটায় দ্বাদশ সংসদ নিবাচন উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধান নির্বাচন কমিশনার মো. হাবিবুল আউয়াল। এবং শেষে তিনি তফসিল ঘোষণা করেন।

 

 

 

দ্বাদশ সংসদ নির্বাচনের এই তফসিল ঘোষণার পরপরই বরিশাল নগরীতে সাদিকের নেতৃত্বে আওয়ামী লীগ নেতাকর্মীরা মাঠে নামেন। এবং তারা কালিবাড়ি রোডস্থ আ’লীগ নেতা সাদিকের বাসার সম্মুখ থেকে মিছিল সহকারে বের হয়। এই মিছিলের অগ্রভাগে ছিলেন সাদিক আব্দুল্লাহ।

 

 

 

মিছিলটি শহরের লাইন রোড, চকবাজার, ফজলুল হক অ্যাভিনিউ হয়ে বিবির পুকুর পাড়স্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সম্মুখে দিয়ে সংক্ষিপ্ত সভার মধ্যদিয়ে সমাপ্ত হয়।

 

 

 

তফসিল ঘোষণার সময় সিইসি বলেন, ২০২৪ সালের জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই চলবে ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। মনোনপত্র বাতিল হলে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর। প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ