টেস্ট-ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়লেন বাবর

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২৩

টেস্ট-ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়লেন বাবর
নিউজটি শেয়ার করুন

 

বিশ্বকাপ ব্যর্থতার কারণে সমালোচনায় পড়তে হয়েছে বাবর আজমকে। যদিও তার পাশে দাঁড়িয়েছেন অনেকেই।

 

 

 

তবে শেষ পর্যন্ত অধিনায়কত্বই ছেড়ে দিলেন। পাকিস্তানের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সব সংস্করণেরই নেতৃত্ব ছেড়েছেন তিনি।

 

 

 

সামাজিক যোগাযোগমাধ্যমে আজ এই ঘোষণা দেন বাবর আজম। তিনি সেখানে লিখেন, ‘আজ আমি পাকিস্তানের অধিনায়ক হিসেবে সব সংস্করণ থেকে পদত্যাগ করছি। এটা কঠিন সিদ্ধান্ত, তবে আমার মনে হয় এটাই সঠিক সময়। ’ নেতৃত্ব ছাড়লেও তিন সংস্করণেই খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন ২৯ বছর বয়সী এই ব্যাটার।

 

 

 

২০১৯ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নেতৃত্বের দায়িত্ব পেয়েছিলেন বাবর আজম। টেস্ট ক্রিকেটের দায়িত্ব পান ২০২০ সালে। নেতৃত্ব দেওয়ার সময় পাকিস্তানের সাবেক কয়েকজন ক্রিকেটারের সমালোচনায় পড়তে হয়েছে তাকে। অনেকেই অসন্তোষ জানিয়েছিলেন তার অধিনায়কত্বের।

 

 

 

চার বছর ধরে দায়িত্ব পালন করলেও তার অধীনে থেকে এখনও আইসিসির কোনো টুর্নামেন্ট জেতা হয়নি পাকিস্তানের। যদিও দলকে ওয়ানডে র‌্যাংকিংয়ের এক নম্বরে তুলেছিলেন। তবে বিশ্বকাপে এসেই শুরু হয় ভরাডুবি। নয় ম্যাচ খেলে তারা হেরেছে পাঁচটিতেই। শেষ পর্যন্ত তাকে ছাড়তে হয়েছে নেতৃত্ব।

 

 

 

দলের পরবর্তী দায়িত্ব কে পাবেন এই নিয়ে অফিসিয়াল কিছু জানানো না হলেও পাকিস্তানি সংবাদমাধ্যম বলছে টেস্ট সিরিজে নেতৃত্ব নিতে পারেন শান মাসুদ। টি-টোয়েন্টির দায়িত্ব পেতে পারেন শাহিন শাহ আফ্রিদি।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ