ঝালকাঠিতে গ্রাহকের ১০ কোটি টাকা নিয়ে লাপাত্তা এনজিও

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২৩

নিউজটি শেয়ার করুন

 

ঝালকাঠির রাজাপুরে সুদ মুক্ত মুনাফার কথা বলে গ্রাহকের কাছ থেকে হাতিয়ে নেওয়া প্রায় ১০ কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়েছে আল-হেমায়েত মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। খবর পেয়ে শুক্রবার সকাল থেকে গ্রাহকরা উপজেলার গালুয়া পাকাপোল বাজার এলাকায় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ের সামনে জড়ো হয়। ইতিমধ্যেই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা রফিকুল ইসলামসহ প্রতিষ্ঠানের কর্মচারীরা অফিসে তালা লাগিয়ে পালিয়ে গেছে। এমন পরিস্থিতিতে বিনিয়োগ হারিয়ে দিশেহারা প্রায় ৪ শরও বেশি মানুষ।

 

 

 

ভুক্তভোগী ও স্থানীয়রা বলেন, প্রায় বছর দশেক আগে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর রাজাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম আকন, মুফতী সৈয়দ মোহাম্মদ তাজুল ইসলাম ও মাওলানা হেলাল উদ্দিন এই তিনজনে মিলে গড়ে তোলেন আল- হেমায়েত মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। যদিও তারা প্রথমে ইসলাম ধর্মকে পুঁজি করে ব্যবসার কথা বলে অল্পের ভিতরেই বেশ কিছু গ্রাহককে বেশি লাভ দিয়ে এলাকার মানুষকে আকৃষ্ট করে তোলে। কিন্তু হঠাৎ সপ্তাহ খানেক যাবৎ খ্জো মিলছে না প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সহ কতৃপক্ষের। এমন পরিস্থিতিতে এলাকার খেটে খাওয়া সাধারণ মানুষের সঞ্চয়ের জন্য রাখা শেষ সম্বলটুকু হারিয়ে নি:স্ব হতে চলছেন অনেকেই।

 

 

 

এ বিষয়ে প্রতিষ্ঠানটির পরিচালনা পরিষদের ভাইস চেয়ারম্যান মুফতী হেদায়েত উল্লাহ আনছারী বলেন, “আমি নামে মাত্র ভাইস চেয়ারম্যান, টাকা পয়সার লেনদেন ও জমি জমা ক্রয় সহ সকল বিষয় মাওলানা রফিকুল ইসলামই নিয়ন্ত্রণ করতেন।

 

 

 

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ