চরফ্যাশনে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৩

চরফ্যাশনে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত
নিউজটি শেয়ার করুন

 

চরফ্যাশন প্রতিনিধি:: বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব এর ৯৩ তম জম্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মসজিদে মসজিদে দোয়া মোনাজাত, অস্বচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও মোবাইল ব্যাংকি এর মাধ্যমে নগদ অর্থ প্রদান করা হয়েছে।

 

 

চরফ্যাশন উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার (৮আগস্ট) উপজেলা পরিষদ প্রশাসনিক ভবন সভাকক্ষে এই আয়োজন করা হয়। চরফ্যাশন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নুর নবী মিয়ার সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নওরীন হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন-, প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, শশীভূষণ থানা অফিসার ইনচার্জ (ওসি) ম.এনামুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মোল্লা আবুল কালাম আজাদ, চরফ্যাশন প্রেসক্লাবের সহ-সভাপতি এম, আমির হোসেন প্রমুখ।

 

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক বক্তব্যে বলেন, স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিব একজন মহীয়সী নারী ছিলেন। বঙ্গবন্ধুর পাশে থেকে দেশ ও জাতি গঠনে অসামান্য আবদান রেখে গেছেন। তা যুগে যুগে বাঙালি নারীদের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। বঙ্গবন্ধু জেলে থাকার পর স্বাস্থ্য খারাপ হয়ে গেছে। ফজিলাতুন্নেছা বলেছেন, জেল খেটো তবে স্বাস্থ্যের দিকে খেয়াল রেখো। ১৯৭৫সালের ১৫আগস্ট কালো রাতে তিনি জাতির জনকের হত্যাকারীদের হাতে নির্মমভাবে মৃত্যুবরণ করেন। আজ তার জন্য আমরা প্রাণ ভরে দোয়া করি।

 

 

এসময় ৮জন অসহায় নারীকে সেলাই মেশিন৷ বিতরণ করা হয়।  আরো উপস্থিত ছিলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান, সমাজসেবা অফিসার মো: মামুন হোসেন,নীলকমল ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন প্রমুখ।

 

 

 

চরফ্যাশন প্রেসক্লাব সভাপতি ও কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন বক্তব্যে বলেন স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিণী বঙ্গবন্ধুর সহযোদ্ধা হয়ে দলের নেতা কর্মীদের আগলে রেখেছেন সর্বক্ষণ। তার সুশিক্ষা, রাজনৈতিক বোধ, দেশপ্রেম বাংলার জনগন অশ্রুসিক্ত নয়নে সশ্রদ্ধে স্বরণ করে জাতির পিতার জায়গা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে প্রতিনিয়ত করেছেন। তিনি বাঙালি নারীদের কাছে অদম্য সাহসী এক নারীর প্রতীক।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ