ঘূর্ণিঝড় মিধিলির তাণ্ডবে ৭ জনের মৃত্যু

প্রকাশিত: ১০:০১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০২৩

ঘূর্ণিঝড় মিধিলির তাণ্ডবে ৭ জনের মৃত্যু
নিউজটি শেয়ার করুন

 

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিধিলি সারাদেশে ব্যাপক তাণ্ডব চালিয়েছে। মিধিলির প্রভাবে ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 

 

জেলা প্রতিনিধিদের দেওয়া তথ্য অনুযায়ী, কক্সবাজারের টেকনাফে মাটির দেয়াল চাপা পড়ে একই পরিবারের চার জনের প্রাণহানি হয়েছে। এছাড়া চট্টগ্রাম ও টাঙ্গাইলে গাছের ডাল ভেঙে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 

 

 

শুক্রবার (১৭ নভেম্বর) সকালে কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার ১ নম্বর ওয়ার্ড মরিচ্যাঘোনায় বসতঘরের মাটির দেয়াল চাপায় এক পরিবারের মা, তিন ছেলে-মেয়েসহ চার জনের মৃত্যু হয়েছে।

 

 

 

নিহতরা হলেন- উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজারের মরিচ্যাঘোনার পানিরছড়া মৃত ঠান্ডা মিয়ার ছেলে ফকির মোহাম্মদের স্ত্রী আনোয়ারা বেগম (৫০), ছেলে শাহিদুল মোস্তফা (২০), মেয়ে নিলুফা ইয়াছমিন (১৫) ও সাদিয়া বেগম (১১)।

 

 

 

হ্নীলা ইউনিয়ন পরিষদের (ইউপির) চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার সকাল থেকে বৈরী আবহাওয়ার কারণে গুড়ি গুড়ি বৃষ্টি হলেও রাত ৮টার পর থেকে কয়েক দফা ভারী ও মাঝারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এতে শুক্রবার সকালে হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজারের মরিচ্যাঘোনার পানিরছড়া এলাকায় বসতঘরের মাটির দেয়াল চাপা পড়ে পাহাড়ের পাদদেশে বসবাসকারী এক পরিবারের চার জন নিহত হয়েছেন। পরে খবর পেয়ে স্থানীয়রা চার জনের মৃতদেহ উদ্ধার করে।

 

 

 

এদিকে চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নে গাছের ঢাল ভেঙে পড়ে ছিদরাতুল মুনতাহা (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। মুনতাহা ওই ইউনিয়নের দক্ষিণ সোনাপাহাড়ের মহানগর এলাকার আনোয়ার হোসেনের মেয়ে। শুক্রবার বিকেল পাঁচটার দিকে ওই শিশুর বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।

 

 

 

শিশুটির পরিবার জানায়, বিকেলে অন্য শিশুদের সঙ্গে বাড়ির সামনে খেলছিল মুনতাহা। হঠাৎ দমকা হাওয়ায় আকাশমণি গাছের একটি ডাল ভেঙে মুনতাহার শরীরে পড়ে। স্বজনেরা দ্রুত উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

 

 

 

সন্দ্বীপ উপজেলার মগধরা ইউনিয়নে গাছের ডাল ভেঙে পড়ে আবদুল ওহাব নামের এক বৃদ্ধ প্রাণ হারিয়েছেন। শুক্রবার বিকেলে মগধরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। আবদুল ওহাব ওই এলাকার হানিফ মাস্টারবাড়ির বাসিন্দা।

 

 

 

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, বিকেলে আসরের নামাজ পড়ে বাড়িতে ফিরছিলেন আবদুল ওহাব। মসজিদ থেকে বাড়ির দরজায় পৌঁছালে একটি গাছের ডাল ভেঙে তার মাথায় পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

 

 

 

এছাড়া টাঙ্গাইলের বাসাইলে গাছের ডাল ভেঙে পড়ে আবদুর রাজ্জাক (৪০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। দুপুরে বাসাইল উপজেলা পরিষদের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুর রাজ্জাক বাসাইল উপজেলার মিরিকপুর গ্রামের বাসিন্দা। বাসাইল বাজারের কোটিপতি মার্কেটে তিনি কাপড়ের ব্যবসা করতেন।

 

 

 

নিহত রাজ্জাকের স্বজনরা জানান, দুপুরে উপজেলা জামে মসজিদে জুমার নামাজ শেষ করে মোটরসাইকেলে বাড়িতে ফিরছিলেন তিনি। উপজেলা পরিষদ গেটের সামনে পৌঁছালে দমকা হাওয়ায় একটি মেহগনিগাছের ডাল ভেঙে তার মাথার ওপরে পড়ে। স্থানীয় লোকজন তাৎক্ষণিকভাবে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ