এক মাসের ছুটি নিয়ে এক বছর ধরে লন্ডনে সহকারী শিক্ষিকা

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২৩

এক মাসের ছুটি নিয়ে এক বছর ধরে লন্ডনে সহকারী শিক্ষিকা
নিউজটি শেয়ার করুন

 

পটুয়াখালীর গলাচিপা উপজেলার ৭৯ নং পূর্ব লামনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শারমিন আক্তার লিজা এক মাসের ছুটি নিয়ে লন্ডনে গিয়ে এক বছর কাটিয়ে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

 

 

বিদ্যালয় সূত্রে জানা যায়, এই বিদ্যালয়ের ১৪১ জন ছাত্র-ছাত্রীর জন্য শিক্ষক রয়েছেন মাত্র ৬ জন। সেখানে ৩০ দিনের ছুটি নিয়ে লন্ডনে গিয়েছিলেন সহকারী শিক্ষিকা শারমিন আক্তার লিজা। সেই ছুটি শেষ হয়ে এক বছর পার হলেও তিনি এখনও বিদ্যালয়ে উপস্থিত হননি। কিন্তু তার চাকরি এখনও বহাল রয়েছে। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসকে অবগত করা হলেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এখনও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

 

 

 

এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

 

 

 

শারমিন আক্তার লিজার বড় বোন‌ স্বপ্না বলেন, আমার বোন দীর্ঘদিন অসুস্থ ছিল। সে এখনও অসুস্থ। আজ আমরা তার চাকরির রিজাইন লেটার স্কুলে পৌঁছে দিয়েছি। সে বাংলাদেশ কবে আসে সেটা সঠিক বলা যাচ্ছে না।

 

 

 

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোছা. হেলেনা বেগম বলেন, এমনিতেই আমার প্রতিষ্ঠানের শিক্ষক কম রয়েছে, তার মধ্যে লিজা এক মাসের ছুটি নিয়ে গেছেন। কিন্তু এখন এক বছর হয়ে গেল তার কোনো খোঁজ নেই। প্রাথমিক শিক্ষা অফিসার স্যারকে একাধিক বার জানানো হয়েছে, তারা ব্যবস্থা নেবে বলছেন। বিদেশ যাওয়ার পর থেকে এখন পর্যন্ত আমাদের সাথে কোনো যোগাযোগ করেননি তিনি।

 

 

 

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মীর রেজাউল ইসলাম বলেন, আমি ডিপিইও স্যারকে ছয় মাসের সময় জানিয়েছি এবং এক বছর পরেও জানিয়েছি। কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি না আমি জানি না।

 

 

 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোল্লা বক্তিয়ার রহমান বলেন, লিজার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে। এরপরে নীতিমালা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ