ভোলায় ‘কুকুরের কামড়ে’ প্রাণ গেল হরিণের

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২৩

নিউজটি শেয়ার করুন

 

ভোলার তজমুউদ্দিন উপজেলার বাসন ভাঙ্গা চড়ে কুকুরের আক্রমণের শিকার হয়ে হরিণের মৃত্যু হয়েছে। বন বিভাগের সদস্যরা আক্রান্ত হরিণটিকে উদ্ধার করে প্রাণিসম্পদ অধিদপ্তরে নেওয়ার পথে হরিণটি মারা যায়। পরে মৃত হরিণটি মাটিচাপা দেওয়া হয়।

 

 

শুক্রবার (২৭ জানুয়ারি) বেলা ১টার দিকে উপজেলার বাসন ভাঙ্গা চর এলাকায় এই ঘটনা ঘটে। তজুমদ্দিন বন বিভাগের বিট কর্মকর্তা রোমেল হোসেন বিষয়টা জনিয়েছেন।

 

 

তিনি বলেন, শুক্রবার বেলা ১টার দিকে উপজেলার বাসন ভাঙ্গা চরের মানুষের মাধ্যমে জানতে পারি, কয়েকটি কুকুর একটি হরিণকে আক্রমণ করেছে। বন বিভাগের সদস্যরা গিয়ে হরিণটিকে উদ্ধার করে প্রাণিসম্পদ অধিদপ্তরে আনার পথে হরিণটির মৃত্যু হয়। হরিণটির ওজন প্রায় ৫০ কেজি হবে।

 

 

তজুমদ্দিন উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের ভেটেরিনারি সার্জন ডা. মো. নাহিদুল ইসলাম জানান, হরিণের শরীরের বিভিন্ন জায়গায় কামড়ের চিহ্ন রয়েছে। কুকুরের কামড়ে হরিণটি মারা গিয়েছে।

 

 

ভোলা বন বিভাগের বন্যপ্রাণী সংরক্ষণ কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, তজুমদিনের চরে কুকুর একটি হরিণকে আক্রমণ করে। আহত হরিণটিকে উদ্ধার করে চিকিৎসা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত হরিণটিকে বাঁচানো যায়নি। মৃত হরিণটিকে বন বিভাগের নার্সারিতে মাটি চাপা দেওয়া হয়েছে।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ