জাপানের আকাশে উড়লো গাড়ি!

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

জাপানের আকাশে উড়লো গাড়ি!
নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক : বেশ কিছু দিন ধরেই উড়ন্ত গাড়ি নিয়ে পরীক্ষা চালাচ্ছে জাপান। সম্প্রতি সেই চেষ্টাতে এসেছে বিরাট সফলতা। শুক্রবার উড়ন্ত গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্টান স্কাই ড্রাইভ ইঙ্ক “এসডি-০৩” মডেলের একটি উড়ন্ত গাড়ি জনসম্মুখে এনেছে বলে মার্কিন গণমাধ্যম সিএনএনের একটি খবরে বলা হয়।

 

শুক্রবার সফলভাবে এই অত্যাধুনিক গাড়িটির টেস্ট রান সম্পন্ন করেছে এই প্রযুক্তি প্রতিষ্ঠানটি। সিএনএন জানায়, এসডি-০৩ মডেলের গাড়িটি একজন যাত্রী নিয়ে টয়োটার ফিল্ডে সফলভাবে উড়তে সক্ষম হয়েছে।

 

এদিকে গাড়িটির প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্কাই ড্রাইভ ইঙ্ক জানিয়েছে সবকিছু ঠিক থাকলে ২০২৩ সাল নাগাদ বাণিজ্যিকভাবে বাজারে ছাড়া হবে এটি। গণপরিবহনে এ ধরনের যানবাহন সংযুক্ত হলে সারা বিশ্বে ক্রমবর্ধমান ট্রাফিক সমস্যা অনেকটাই কমে আসবে বলে ধারণা প্রতিষ্ঠানটির।

 

স্কাই ড্রাইভ ইঙ্কের সিইও তোমোহিরো ফুকুজাওয়া বলেন, প্রতিষ্ঠার মাত্র দুই বছরের মধ্যেই জাপানের প্রথম উড়ন্ত গাড়ি তৈরি করতে পেরে আমরা গর্বিত।

 

তিনি আরো বলেন, আমরা এমন একটি সমাজের স্বপ্ন দেখি যেখানে চলাচল কিংবা ভ্রমণের ক্ষেত্রে উড়ন্ত গাড়িই হয়ে উঠবে জন্য সবচেয়ে সহজলভ্য, নিরাপদ ও আরামদায়ক মাধ্যম যা একটি নতুন ধরনের জীবনের সূচনা করবে।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ