১০ দফা বাস্তবায়নের দাবিতে বরিশালে বিএনপির বিক্ষোভ

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

১০ দফা বাস্তবায়নের দাবিতে বরিশালে বিএনপির বিক্ষোভ
নিউজটি শেয়ার করুন

 

বরিশাল, নবকন্ঠ ডেস্ক ::  ১০ দফা দাবি বাস্তবায়ন ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে নগরীতে পৃথক বিক্ষোভ মিছিল করেছে বরিশাল মহানগর ও সদর উপজেলা বিএনপি। সোমবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে মহানগর বিএনপি। যা নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

 

 

মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় মিছিল পূর্বক সংক্ষিপ্ত এক সমাবেশে বরিশাল মহানগর বিএনপি আহ্বায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলীয় নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার করা ও বিদ্যুতের মূল্য কমানোসহ ১০ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত বরিশাল মহানগর বিএনপি আন্দোলন-সংগ্রামের মাঠে থাকবে। সেইসঙ্গে এ অবৈধ নিশিরাতের সরকারকে হঠিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি বাস্তবায়ন করেই রাজপথ ছাড়বো আমরা।

 

 

এ সময় আরও উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, যুগ্ম আহ্বায়ক জিয়া উদ্দিন সিকদার, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান টিপু, যুগ্ম আহ্বায়ক কে এম শহিদুল্লাহ, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক মোঃ ফয়েজ আহমেদ খান, মহানগর মহিলা দলে সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান পিন্টু প্রমুখ।

 

 

সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, সরকারি দলের নেতাদের লোপাটের কারণে দেশ এখন আর্থিক সংকটে। যার ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ জনতাকে। তার ওপরে বিদ্যুতের মূল্য বাড়ানোর ফলে মানুষের বেঁচে থাকাই দায় হবে পড়বে। এজন্য এ সরকার যত দ্রুত বিদায় নেবে ততই জনগণের জন্য মঙ্গল হবে।

 

 

অপরদিকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে থেকে একই দাবিতে পৃথকভাবে বিক্ষোভ মিছিল বের করে বরিশাল সদর উপজেলা বিএনপি। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

 

 

বরিশাল সদর উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিনের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিমের সঞ্চলনায় মিছিল পূর্বক বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, বরিশাল দক্ষিণ জেলা কৃষকদলের আহ্বায়ক এইচ এম মহসিন আলম, জেলা মহিলা দলের সভাপতি ফাতেমা রহমান, বরিশাল দক্ষিণ জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচ এম তছলিম উদ্দিন প্রমুখ।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ