শ্রমিক নেতা দীপু হত্যার বিচার দাবিতে বরিশালে মানববন্ধন

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২৩

শ্রমিক নেতা দীপু হত্যার বিচার দাবিতে বরিশালে মানববন্ধন
নিউজটি শেয়ার করুন

 

বরিশাল, নবকন্ঠ ডেস্ক :: শ্রমিক নেতা কমরেড দীপু হালদার হত্যার এক বছর পরও কোনো বিচার না হওয়ায় সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখা। বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

 

বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হোসেন খোকন, বরিশাল জেলা শাখার দফতর সম্পাদক শহিদুল ইসলাম, নিহত দীপু হালদারের বোন সঞ্জু হালদার, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য বিজন সিকদার, নিহত দীপু হালদারের মেয়ে এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ২৯ নং ওয়ার্ড শাখার সভাপতি জয়া হালদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সদস্য লামিয়া সাইমন প্রমুখ।

 

 

সমাবেশে বক্তারা বলেন, বাসদ ২৯ নং ওয়ার্ড সংগঠক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা কমিটির সদস্য কমরেড দীপু হালদার গত বছর ২৭ জানুয়ারি ইছাকাঠি এলাকায় সন্ত্রাসী হামলায় ছুরিকাহত হয়ে মৃত্যুবরণ করেন। হত্যাকাণ্ডের ১ বছর হলেও আজও বিচার হয়নি। আসামিরা প্রকাশ্যে মাদক কারবার চালাচ্ছে।

 

 

বক্তারা আরও বলেন, কমরেড দীপু হালদার অত্যন্ত প্রগতিশীল মানসিকতার একজন সমাজসচেতন মানুষ ছিলেন। তার বাবা রমেন্দ্রনাথ হালদার একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি নিজে শ্রমজীবী মানুষের পক্ষের সকল আন্দোলনে অংশগ্রহণ করতেন। নিজের পরিবারকেও প্রগতিশীল রাজনীতির সঙ্গে যুক্ত করেছিলেন। তার নিজের আবাসিক এলাকায় তাকে ছুরিকাহত করে এভাবে হত্যার ঘটনা এবং বিচারহীনতা বরিশাল বাসীকে উদ্বিগ্ন করেছে। নেতৃবৃন্দ এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও দোষী ব্যাক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ