মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার,গ্রেফতার ১

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২০

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার,গ্রেফতার ১
নিউজটি শেয়ার করুন

 

পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন (১২০ প্যাকেট) নকল ভিরতাকো উদ্ধারের ঘটনায় থানায় মামলা হয়েছে।

 

গতকাল রোববার রাতে সিনজেনটা বাংলাদেশ লিমিটেড কোম্পানীর পরিবেশক ও পৌরশহরের সবুজ নগর ওয়ার্ডের বাসিন্দা মো: রাসেল হাওলাদার বাদী হয়ে পাশর্বর্তী ভান্ডারিয়া উপজেলার হরিনপালা গ্রামের মৃত. আজাহার আলীর পুত্র আঃ সালাম (৭৮) কে এজাহার নামীয় ও অজ্ঞাত ৩/৪জনকে আসামী করে এ মামলাটি দায়ের করেন। পুলিশ ওই রাতেই প্রধান আসামী আঃ সালামকে গ্রেফতার করে সোমবার দুপুরে আদালতে সোপর্দ করে।

 

মামলা সুত্রে জানা যায়, গতকাল রোববার সকালে আঃ সালাম সিনজেনটা বাংলাদেশ লিমিটেড মোড়কের ৩ কার্টুন ভেজাল ভিরতাকো কীটনাশক নিয়ে বড়মাছুয়া বাজারের কাজী এন্টারপ্রাইজের মালিক ইউনুস কাজীর কাছে বিক্রির জন্য যায়। পরে ওই ঔষধ ভেজাল বলে সন্দেহ হলে থানা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুপুরে নকল কীটনাশক ভিরতাকো (দশ গ্রাম) বিক্রির সময় ৩ কার্টুন, ১ প্যাকেট নিষিদ্ধ বাসুডিনসহ ব্যবহৃত ইজি বাইক জব্দ করলেও আঃ সালাম সুকৌশলে পালিয়ে যায়।

 

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ শওকত হোসেন জানান,ভেজাল কীটনাশক আটকের খবর পেয়েই ঘটনাস্থলে ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে পাঠানো হয়। তিনি আরও জানান, আব্দুস ছালাম একজন ভেজাল ও নিষিদ্ধ বিষাক্ত পণ্য বিক্রেতা। এর আগেও তার বিরুদ্ধে উপজেলার বিভিন্ন বাজারে ভেজাল কীটনাশক বিক্রি করে কৃষকদের প্রতারিত করার অভিযোগ রয়েছে।

 

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আ.জ.ম মাসুদুজ্জামান মিলু মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এজাহার নামীয় আঃ সালামকে গ্রেফতার করে সোমবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ