ভোলায় ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২২

নিউজটি শেয়ার করুন

 

বরিশাল, নবকন্ঠ ডেস্ক :: ভোলায় আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৮ এর ভোলা ক্যাম্পের একটি টিম। জেলার বিভিন্ন জায়গা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ডাকাতি কাজে ব্যবহৃত ২টি রামদা ও ৬০ হাজার টাকাসহ বেশকিছু দেশীয় অস্ত্র। বুধবার (২৮ ডিসেম্বর) র‍্যাব-৮ এর ভোলা ক্যাম্পে এক প্রেস ব্রিফিং করে এ তথ্য জানানো হয়।

 

 

গ্রেফতার হওয়া ৩ ডাকাত হলেন- সদর উপজেলা রাজাপুর ইউনিয়নের মো. শাহ জাহান ওরফে সাজু মাঝি (৫০), মো. নিরব (৩৪) ও ধনিয়া ইউনিয়নের মো. আবুল বশার (৩২)।

 

 

র‍্যাব-৮ এর লেফটেন্যান্ট মাহমুদ হাসান প্রেস ব্রিফিংয়ে জানান, ১ ডিসেম্বর জেলার মেঘনা নদীতে ৯টি ট্রলারযোগে একটি আন্তঃজেলা ডাকাত দল মেঘনা নদীতে মাছ শিকারে যাওয়া ৯টি জেলে ট্রলারে হামলা চালায়। এসময় ৯ জেলেকে অপহরণ করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এরপর অপহৃত জেলেদের পরিবার বিকাশের মাধ্যমে তাদেরকে ২ লাখ ৮ হাজার টাকা মুক্তিপণ দেয়। ৩ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার তুলাতলি এলাকায় অপহৃত জেলেদেরকে নামিয়ে দেয় ডাকাত দলের সদস্যরা।

 

 

খবর পেয়ে র‍্যাব-৮ এ ঘটনার ছায়া তদন্ত শুরু করে। এরপর ২৭ ডিসেম্বর পর্যন্ত ডাকাতদের গতিবিধি ও অবস্থান নির্ণয় করে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ৩ ডাকাত দলের সদস্যকে গ্রেফতার করা হয়।

 

 

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, গ্রেফতারকৃত ডাকাত সদস্যেদের বিরুদ্ধে পূর্বে একাধিক ডাকাতি ও হত্যা মামলা রয়েছে। পলাতক অন্য আসামিদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে। বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে তাদেরকে ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হবে বলেও প্রেস ব্রিফিং এ জানানো হয়।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ