বোমার ভয় দেখিয়ে ব্যাংক লুটের চেষ্টা!

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

বোমার ভয় দেখিয়ে ব্যাংক লুটের চেষ্টা!
নিউজটি শেয়ার করুন

 

গাজীপুরে ব্যাংকে ঢুকে বোমার ভয় দেখিয়ে টাকা লুটের চেষ্টার সময় এক যুবককে আটক করেছে পুলিশ। আটক আবু বকর বাগেরহাটের মোড়েলগঞ্জের সিকান্দার আলীর ছেলে। বুধবার দুপুরে নগরীর চান্দনা চৌরাস্তায় শাপলা ম্যানশনে অবস্থিত বেসরকারি প্রাইম ব্যাংকে এ ঘটনা ঘটে।

 

জানা গেছে, দুপুরে চান্দনা চৌরাস্তার শাপলা ম্যানশনের দ্বিতীয় তলায় অবস্থিত প্রাইম ব্যাংক চান্দনা চৌরাস্তা শাখায় গ্রাহকের বেশে প্রবেশ করেন আবু বকর। এক পর্যায়ে ওই ব্যাংকের শাখা ব্যবস্থাপকের কক্ষে প্রবেশ করে বোমা দিয়ে ব্যাংক উড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি করেন। বিষয়টি টের পেয়ে ব্যাংক কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়।

 

এসময় বোমা আতঙ্কে মুহূর্তে ব্যাংকের শাখা কার্যালয়সহ আশেপাশের দোকান পাট বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আবু বকরকে আটক করে। পরে বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেয়া হয়। বিকেলে তারা সতর্কতার সঙ্গে দ্বিতীয় তলা থেকে বোমাটি উদ্ধার করে নিষ্ক্রিয় করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া জানান, বুধবার দুপুর পৌনে একটার দিকে আবু বকর একটি কালো ব্যাগ নিয়ে ব্যাংকে প্রবেশ করে। তিনি ব্যাংক ম্যানেজারের কক্ষে ঢুকে তাকে জিম্মি করার চেষ্টা করেন। পরে তার সঙ্গে বোমা রয়েছে জানিয়ে ম্যানেজারের কাছে টাকা দাবি করেন।

 

ম্যানেজার টাকার কথা বলে কৌশলে রুম থেকে বের হয়ে বিষয়টি পুলিশকে জানান। খবর পেয়ে বাসন থানার পুলিশ ব্যাংকে গিয়ে গ্রাহক ও ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত করেন। পরে আবু বকরের কাছ থেকে ব্যাগটি আলাদা করেন এবং তাকে আটক করে বাসন থানায় নিয়ে আসে।

 

খবর দেওয়া হলে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ১১ সদস্যের একটি বোমা নিষ্ক্রিয়কারী দল বিকেলে ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিষ্ক্রিয় করেন।

 

তিনি আরো জানান, তিনটি পাইপের সমন্বয়ে একটি ইমপ্রোভাইস ইলেকট্রনিক ডিভাইস (আইইডি) দিয়ে বোমাটি তৈরি করা হয়েছে। এটিকে পাইপবোমা বলা হয়। পরে বোমাটি নিষ্ক্রিয় করার পদক্ষেপ নেওয়া হয়। তদন্তের পর পুরো বিষয়টি জানা যাবে।

 

জঙ্গি বা অন্য কোন দুর্বৃত্ত এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত রয়েছে কী না তা তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে আটক আবু বকরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ