বিএনপি-জামায়াত আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের এজেন্ট: নাছির

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০

বিএনপি-জামায়াত আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের এজেন্ট: নাছির
নিউজটি শেয়ার করুন

চট্টগ্রাম: বিএনপি-জামায়াত আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের সঙ্গে হাত মিলিয়ে তাদের এজেন্ট হিসেবে কাজ করছে বলে দাবি করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) নগর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও চারা বিতরণের চলমান কার্যক্রমের অংশ হিসেবে ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড, ২১ নম্বর জামালখান ওয়ার্ড ও ৪২ নম্বর নাসিরাবাদ শিল্পাঞ্চল ওয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে এ দাবি করেন তিনি।

সাবেক সিটি মেয়র নাছির বলেন, ভাগ্য পরিবর্তনের লক্ষ্য নিয়ে জাতি যখনই ঐক্যবদ্ধ হয়েছে তখনই বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের জাল বুনে বাংলাদেশকে পিছিয়ে দিতে ধ্বংসাত্মক অপরাজনীতি করেছে। হত্যা-সন্ত্রাস-পবিত্র ধর্মকে পুজি করে ধর্মান্ধতার মাধ্যমে এদেশের মানুষকে শৃঙ্খলিত করার জন্য আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের সঙ্গে হাত মিলিয়েছে।

‘তাই বিশ্বশান্তি মৈত্রী সম্প্রীতির বিরুদ্ধে বিএনপি-জামাত চক্র আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের এ দেশীয় এজেন্ট। তাদের অভিজ্ঞতার মুলধন ধ্বংস ও ষড়যন্ত্র। এদের বিরুদ্ধে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে’, বলেন নাছির।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন নির্বাহী কমিটিতে যারা সম্পাদকমণ্ডলীতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন তাদের প্রত্যেককেই পদ-পদবী অনুযায়ী সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যেতে হবে। অর্থাৎ যে যে দায়িত্বে আছেন পদ অনুযায়ী সেই দায়িত্ব পালনে শতভাগ নিবেদিত হতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব জলবায়ু দুষণ প্রতিরোধ এবং পরিবেশ রক্ষায় যে আন্তর্জাতিক স্বীকৃতি ও সুনাম অর্জন করেছেন তার আলোকে তিনি মুজিব বর্ষে সারা দেশে এক কোটি বৃক্ষরোপণের যে নির্দেশনা দিয়েছেন তার অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ইতিমধ্যে নগরীর ৪৩টি ওয়ার্ডে পঞ্চাশ হাজার বৃক্ষ চারা রোপনের কার্যক্রম চলমান রেখেছে।

‘এই কার্যক্রমের মধ্য দিয়ে মহানগর আওয়ামী লীগের সাথে তৃণমূল স্তরের নেতাকর্মীদের সাথে নিবিড় সম্পর্ক স্থাপিত হয়েছে এবং এর মাধ্যমে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। ’

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ জাতির ক্রান্তিকাল উত্তরণের অনেক অনেক অভিজ্ঞতায় সমৃদ্ধ। কোন পরিস্থিতিতে আওয়ামী লীগ ছিটকে পড়েনি। বরং চ্যালেঞ্জ মোকাবেলায় সর্বশক্তি যুক্ত করেই বারবার মাথা তুলে দাঁড়িয়েছে। অতীতের এই অভিজ্ঞতাকে ধারণ করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরাধ্য সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বকে সুসংহত করতে হবে।

নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় স্বনির্ভর ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত বৃক্ষরোপণ ও চারা বিতরণ কার্যক্রমে বিভিন্ন স্থানে সভাপতিত্ব করেন ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের গিয়াস উদ্দিন, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের আমিনুল হক রঞ্জু, ২১ নম্বর জামাল খান ওয়ার্ডের আবুল হাসেম বাবুল ও ৪২ নম্বর নাসিরাবাদ শিল্পাঞ্চলের ওয়ার্ডের আবদুল মান্নান।

বক্তব্য দেন নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য সৈয়দ আমিনুল হক, সাইফুদ্দীন খালেদ বাহার প্রমুখ।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ