বরিশালে অবৈধ কারেন্টজালসহ আটক ৭ জেলেকে ১ বছর করে কারাদণ্ড

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

বরিশালে অবৈধ কারেন্টজালসহ আটক ৭ জেলেকে ১ বছর করে কারাদণ্ড
নিউজটি শেয়ার করুন

 

বরিশাল : বরিশালের হিজলায় ৫ হাজার মিটার অবৈধ কারেন্টজালসহ আটক ৭ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার (১০ অক্টোবর) দণ্ডপ্রাপ্তদের সকালে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এরআগে শুক্রবার দিবাগত রাতে তাদের হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বকুল চন্দ্র কবিরাজ পরিচালিত ভ্রাম্যমান আদালতে তাদের ওই দণ্ড প্রদান করা হয়। এরআগে শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা রাত পর্যন্ত হিজলা উপজেলাধীন মেঘনা নদীতে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর যৌথভাবে অভিযান চালায়। বিষয়টি নিশ্চিত করে হিজলা নৌ পুলিশের ইনচার্জ শেখ বেল্লাল হোসেন জানান, অভিযানে অবৈধ কারেন্টজাল ব্যবহার করে নদীতে মাছ শিকার করায় খলিল খান, সুমন মাঝি, দেলোয়ার হোসেন, বাবুল সরদার, শহীদ বেপারী, মানিক মাঝি ও জালাল সরদার নামক ৭ জেলেকে আটক করা হয়। যারা সকলেই হিজলা ও পাশ্ববর্তী মেহেন্দিগঞ্জ উপজেলা এলাকার বাসিন্দা। আটককৃতদের ৭ জনকে ১ বছর করে কারাদণ্ড প্রদানের পাশাপাশি জব্দ জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্যকর্মকর্তা মোঃ আঃ হালিম জানান জানান, দণ্ডপ্রাপ্তদের রাতে হিজলা থানায় হস্তান্তর করা হয়। সেখান থেকে শনিবার সকালে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরন করে থানা পুলিশ।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ