বরগুনায় রান্নাঘরে মিলল ৬ ফুট লম্বা অজগর

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২৩

বরগুনায় রান্নাঘরে মিলল ৬ ফুট লম্বা অজগর
নিউজটি শেয়ার করুন

 

বরিশাল, নবকন্ঠ ডেস্ক ::  বরগুনার পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামের রান্নাঘর থেকে ৬ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে বন বিভাগ। এরপর অজগর সাপটিকে পাথরঘাটার হরিণঘাটা বনে অবমুক্ত করা হয়।  বুধবার (১১ জানুয়ারি) উপজেলার রুহিতা গ্রামের বাবুল মুন্সির বাড়ির রান্নাঘর থেকে অজগরটি উদ্ধার করা হয়।

 

 

স্থানীয়রা জানান, দুপুরের দিকে বাবুল মুন্সীর স্ত্রী রান্না করতে রান্নাঘরে যায়। এ সময় রান্নাঘরে বিশাল আকৃতির একটি সাপ দেখতে পেয়ে চিৎকার করেন তার স্ত্রী। পরে বন বিভাগকে জানালে তারা বাবুল মুন্সীর বাড়িতে উপস্থিত হয়। এরপর পাথরঘাটা বন বিভাগ ও বন্যপ্রাণী সংরক্ষণ ও উদ্ধার টিম অজগরটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে নিয়ে যায়। পরে বুধবার বিকেলে সাপটিকে পাথরঘাটার বনে অবমুক্ত করা হয়।

 

 

বাবুল মুন্সী বলেন, আমার স্ত্রী রান্নাঘরে গিয়ে বিশাল সাপটিকে দেখতে পেয়ে চিৎকার করেন। এ সময় আমিসহ প্রতিবেশীরা ছুটে আসে। পরে আমি বন বিভাগকে খবর দিলে তারা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়।

 

 

বন বিভাগের টেংরা বিট কর্মকর্তা মনির হোসেন বলেন, স্থানীয়দের সহায়তায় অজগরটি অক্ষত অবস্থায় উদ্ধার করে হরিণঘাটা বনে অবমুক্ত করেছি । পথ ভুলে হরিণঘাটা বন থেকে পার্শ্ববর্তী গ্রামে চলে এসেছিল অজগরটি। আমরা এমনটাই ধারণা করছি। স্থানীয় মানুষ সচেতন হওয়ায় অজগরটিকে কেউ আঘাত করেনি।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ