বরগুনায় আগুনে পুড়ে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩

বরগুনায় আগুনে পুড়ে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু
নিউজটি শেয়ার করুন

 

বরিশাল, নবকন্ঠ ডেস্ক ::  বরগুনায় স্কুল মাঠে ময়লা আবর্জনার আগুনে পুড়ে ফারজানা নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাত ১টার দিকে ঢাকার শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়।

 

 

নিহত ফারজানা পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের পূর্ব লাকুরতলা সরকারি প্রথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ও একই এলাকার মো. ফারুক খানের মেয়ে।

 

 

পাথরঘাটা উপজেলা শিক্ষা কর্মকর্তা টিএম শাহ্ আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্ঘটনার পর থেকেই ওই শিক্ষার্থীর চিকিৎসাসেবায় স্কুলের প্রধান শিক্ষক প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়েছেন এবং আমার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় এসেছেন। তবে শিশুর শরীরের ৯০ শতাংশ পুড়ে যাওয়ায় চিকিৎসকরা তাকে বাঁচাতে পারেননি।

 

 

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে পাথরঘাটার পূর্ব লাকুরতলা সরকারি প্রথমিক বিদ্যালয় মাঠে খেলতে গিয়ে এক কোনে ময়লা আবর্জনা পোড়ানোর আগুন থেকে অসাবধানতাবসত ওই শিক্ষার্থীর পোশাকে আগুন লেগে ঝলসে যায়।

 

 

ওই স্কুলের প্রধান শিক্ষিকা সালমা আক্তার বলেন, ফারজানা দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। ওদের ক্লাস ছুটি হয় বেলা সাড়ে ১১টায়। তবে ফারজানা বাড়িতে না গিয়ে স্কুল মাঠে খেলা করছিল। দ্বিতীয় সিফট ১২টায় শুরু হলে আমরা ক্লাসে যাই। কিছুক্ষণ পর ডাক চিৎকার শুনে সকল শিক্ষক ও শিক্ষার্থীরা নিচে নেমে ফারজানার গায়ে আগুন জ্বলতে দেখে হতভম্ব হয়ে যায়।

 

 

তবে তাৎক্ষণিক এক ব্যক্তি দৌড়ে এসে ফারজানাকে নিয়ে মাঠের পাশে পুকুরে ঝাপ দেয়। আমরা ফারজানাকে উদ্ধার করে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসকরা ঢাকায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে হস্তান্তর করেন। সেখানে নিয়ে আসার পর চিকিৎসারত অবস্থার রাতে ফারজানার মৃত্যু হয়।

 

 

এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, এ ব্যাপারে ওই শিক্ষার্থীর পরিবার কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ