বরিশাল

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সর্ববৃহৎ ম্যুরাল বরিশালে

By admin

September 29, 2020

 

বরিশাল : বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন বঙ্গবন্ধু অডিটোরিয়ামের দেয়ালে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল নির্মাণ করা হয়েছে। ম্যুরালটি দেশের সর্ববৃহৎ ম্যুরাল বলে দাবি করেছেন মহানগর আওয়ামী লীগ নেতারা।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সোমবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যার পর ম্যুরালটি উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

 

এ সময় ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’, ‘শুভ শুভ শুভ দিন, প্রধানমন্ত্রীর জন্মদিন’ স্লোগানে মুখর হয়ে ওঠে গোটা এলাকা। পরে আতশবাজি ফুটিয়ে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উদযাপন করেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীরসহ দলের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

এর আগে বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

ম্যুরাল নির্মাণে তদারকি কাজের দায়িত্বে ছিলেন নগরীর ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ আহমেদ মান্না। তিনি বলেন, বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) অর্থায়নে ম্যুরালটি নির্মাণ করতে প্রায় দুই মাস সময় লেগেছে।

 

চারুকলার অভিজ্ঞ শিল্পীরা ম্যুরালটির নকশা প্রণয়ন করেন। বিদেশি মূল্যবান পাথর দিয়ে বঙ্গবন্ধুর বুকে জড়ানো কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিত্র ম্যুরালটিতে ফুটিয়ে তোলা হয়েছে। ম্যুরালটির উচ্চতা ৫০ ফুট ও প্রস্থ ৪০ ফুট।

 

সাইয়েদ আহমেদ মান্না বলেন, আমাদের কাছে তথ্য রয়েছে, দৈর্ঘ্য ও প্রস্থ মিলিয়ে এত বৃহৎ আকারের ম্যুরাল দেশের কোথাও নেই। এই ম্যুরাল দেশের সববৃহৎ ম্যুরাল।