পটুয়াখালী

পটুয়াখালী-১ আসনে নৌকা পেলেন আফজাল

By admin

October 30, 2023

 

পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর, দুমকী ও মির্জাগঞ্জ) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

 

 

সোমবার (৩০ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংসদীয় মনোয়ন বোর্ডের সভা শেষে তাকে দলীয় মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

পটুয়াখালী-১ আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ গত বৃহস্পতি ও শুক্রবার আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় মনোনয়ন ফরম বিক্রি করে। এতে মোট ১০ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

 

 

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রবীণ রাজনীতিবিদ পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাডভোকেট শাহজাহান মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য হওয়ায় এখানে উপনির্বাচনের তফশিল ঘোষণা করা হয়।

 

 

নির্বাচন কমিশনের তফশিল অনুয়ায়ী ১ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, ২ নভেম্বর বাছাই, ৯ নভেম্বর প্রত্যাহার এবং ১০ নভেম্বর প্রতীক বরাদ্দের তারিখ ধার্য করা হয়েছে। ব্যালট পেপারের মাধ্যমে পটুয়াখালী-১ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৬ নভেম্বর। এই ভোট হবে ব্যালেট পেপার মাধ্যমে।