বিনোদন

নির্বাচন কমিশন ব্যর্থ হিরো আলম যাচ্ছেন হাইকোর্টে

By admin

January 16, 2023

 

বরিশাল, নবকন্ঠ ডেস্ক ::  নির্বাচন কমিশনে (ইসি) আপিল করে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে দুই স্বতন্ত্র প্রার্থী তা‌দের ম‌নোনয়‌নের বৈধতা পে‌য়ে‌ছেন। ত‌বে এ দুই আসন থে‌কেই ম‌নোনয়ন তু‌লে আলোচনায় আসা আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম এক‌টি‌তেও প্রার্থীতা ফি‌রে পান‌নি।

 

 

এছাড়া যাচাই বাছাই‌য়ে টি‌কে যাওয়া ১১ প্রার্থীর কেউই তা‌দের প্রার্থীতা প্রত্যাহার করেননি।

 

 

উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন রোববার (১৫ জানুয়ারি) বিকেলে বিষয়গু‌লো নি‌শ্চিত ক‌রে‌ন বগুড়া অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

 

 

তিনি জানান, আপিলে প্রার্থীতা ফেরত পাওয়া দুজন হলেন বগুড়া-৪ আসনের কামরুল হাসান সিদ্দিকী জুয়েল এবং বগুড়া-৬ আসনের আব্দুল মান্নান আকন্দ। বগুড়ার দুটি আসনে মোট ১৩ প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এর মধ্যে বগুড়া-৪ আসনে পাঁচ জন প্রার্থী। আর বগুড়া-৬ আসনে আটজন সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

 

গত ৮ জানুয়ারি উপনির্বাচনের প্রার্থী যাচাই-বাছাই ছিল। ওইদিন মনোনয়নে দেওয়া ভোটার তালিকার তথ্যে নানা রকম গড়মিল থাকায় দুই আসনের মোট ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম। পরে এই ১১ প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করেন। রোববার সেই আপিলের শুনানি ছিল। এতে আব্দুল মান্নান আকন্দ ও কামরুল হাসান সিদ্দিকী প্রার্থীতা ফিরে পান।

 

 

বগুড়া-৬ (সদর) আসনে প্রার্থীতা ফিরে পাওয়া আব্দুল মান্নান আকন্দ বলেন, ‘গত বুধবার নির্বাচন কমিশনে আপিল করেছিলাম। রোববার শুনানির পর আমার প্রার্থীতা ফিরে দেয়া হয়েছে।’

 

 

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের প্রার্থী কামরুল হাসান সিদ্দিকীও জা‌নি‌য়ে‌ছেন একই কথা।

 

 

এদিকে হিরো আলম বলেন, ‘আপিল শুনানিতে প্রার্থীতা দেয়নি আমাকে। আমি সোমবার হাইকোর্টে আপিল করবো। কাগজপত্র রেডি করছি।’