ঢাকায় ইতালি দূতাবাসের সামনে প্রবাসীদের মানববন্ধন

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

ঢাকায় ইতালি দূতাবাসের সামনে প্রবাসীদের মানববন্ধন
নিউজটি শেয়ার করুন

 

বিভিন্ন দাবি নিয়ে আন্দোলনে নেমেছিলেন মহামারির কারণে দেশে এসে আটকে পড়া সৌদি প্রবাসীরা। টানা কয়েক দিনের আন্দোলনের পর এর সুফলও মিলেছে। এরই ধারাবাহিকতায় এবার আন্দোলনে নেমেছেন ইতালি প্রবাসীরা।

 

আজ রবিবার (১১ অক্টোবর) সকালে তারা ঢাকার গুলশানে ইতালি দূতাবাসের সামনে অবস্থান নেন। ভিসার মেয়াদ বৃদ্ধি, ফ্লাইট চালু দাবিতে তারা মানববন্ধন করেছেন।

 

ইতালি প্রবাসীরা জানিয়েছেন, ৮ থেকে ১০ মাস ধরে আটকে পড়ায় অনেকের ভিসার মেয়াদও শেষ হয়েছে। আয়হীন সময় কাটিয়ে অনেকেই ঋণগ্রস্ত হয়েছেন। ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে কোনও ঘোষণা দেয়নি ইতালি। এমন পরিস্থিতিতে ইতালিতে ফিরে যেতে তারা মানববন্ধন করছেন।

 

এরপর সাড়ে দুপুর ১২টার দিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে আরেকটি মানববন্ধন কর্মসূচি পালন করবেন তারা। মানববন্ধন থেকে তিন দফা দাবি উপস্থাপন করা হচ্ছে বাংলাদেশ ও ইতালি সরকারের কাছে। তাদের দাবিগুলো হচ্ছে- যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে; তা স্বয়ংক্রিয়ভাবে মেয়াদ বৃদ্ধি করা, বাংলাদেশ থেকে ইতালির ফ্লাইট চালু করা, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ইতালি প্রবাসীদের সহায়তা করা।

 

আটকে পড়া ইতালি প্রবাসী হৃদয় আহমেদ বলেন, ‘অনেক দিন ধরে অপেক্ষা করছি, কিন্তু কারও কাছ থেকে কোনও তথ্য পাইনি, কোনও সহায়তা পাইনি। লম্বা সময় ধরে বেকার হয়ে পড়ে আছি। এখন যদি দ্রুত ফিরে না যেতে পারি, তবে কাজও হারাতে হবে। অনেকের ফ্যামিলি ভিসার মেয়াদও শেষ হয়ে গেছে। এখন ভিসার মেয়াদ না বাড়ালে তাদের ফেরা নিয়ে অনিশ্চয়তা তৈরি হবে। অথচ সেখানে (ইতালিতে) পরিবারের রয়েছে, সবকিছু পড়ে থেকে নষ্ট হচ্ছে।’


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ