টেকনাফে একমাসে সাড়ে ১২ লাখ পিস ইয়াবা জব্দ

প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২০

টেকনাফে একমাসে সাড়ে ১২ লাখ পিস ইয়াবা জব্দ
নিউজটি শেয়ার করুন

 

টেকনাফ সীমান্তে থেকে সেপ্টেম্বর মাসেই ১২ লাখ ৫০ হাজার ইয়াবা ও বিভিন্ন চোরাই পণ্য উদ্ধার করা হয়েছে। এসব উদ্ধারের ঘটনায় ৩৪ জনকে আটক করা হয়। ৪৮টি মামলা দায়ের করা হয়েছে।

 

টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান জানান, সেপ্টেম্বর মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবির জওয়ানরা অভিযান চালিয়ে ১২ লাখ ৪৯ হাজার ৬০৯ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

 

ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৩৭ কোটি ৪৮ লাখ ৮২ হাজার ৭শ টাকা। এই সব ইয়াবা জব্দের ঘটনায় ৩৬ মামলায় ৩২ জনকে আটক করা হয়। বিজিবি সীমান্ত ও চেকপোস্ট থেকে সাড়ে ২৫ হাজার টাকা মূল্যমানের মিয়ানমারের বোতল মদ, ৯০ ক্যান বিয়ার জব্দ করা হয়।

 

এসব জব্দের ঘটনায় দুটি মামলা করা হয়। এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৯ লাখ ১২ হাজার ২০২ টাকা মূল্যের চোরাই পণ্য জব্দ করা হয়েছে। নয়টি মামলায় একজনকে আটক করা হয়েছে।

 

তিনি আরও জানান, বিজিবির সদস্যরা সীমান্তে অভিযান চালিয়ে দেশীয় তৈরি একটি বন্দুক উদ্ধার করা হয়। একটি মামলায় একজনকে আটক করা হয়। তবে সীমান্তে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সাথে দায়িত্ব পালন করছে।


নিউজটি শেয়ার করুন

আমাদের ফেসবুক পেজ