সারাবাংলা

করোনায় বিটিভির সাবেক মহাপরিচালকের মৃত্যু

By admin

September 29, 2020

 

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিটিভির সাবেক মহাপরিচালক এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মুক্তিযোদ্ধা ড. মো. ওয়াজেদ আলী খান (৭২) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি…রাজিউন।

 

সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (বিএমএসইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

করোনায় আক্রান্ত হয়ে তার স্ত্রী রেহেনা বেগমও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

 

ড. ওয়াজেদ আলী খানের ভাই ও মির্জাপুর এসকে পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সিনিয়র শিক্ষক মো. লিয়াকত আলী খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

 

জানা গেছে, ড. মো. ওয়াজেদ আলী খানে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাওড়া ইউনিয়নের ভাওড়া খানপাড়া গ্রামের মৃত মো. আজমত আলী খানের ছেলে।

 

তিনি চাকরি জীবনে বিটিভির মহাপরিচালক, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপপরিচালক, অতিরিক্ত সচিব ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসির সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান) সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

 

গত মঙ্গলবার তার করোনার উপসর্গ দেখা দিলে বঙ্গবন্ধু শেখ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার পর তার শরীরে করোনা পজিটিভ আসে।

 

সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। করোনায় তার স্ত্রী রেহেনা বেগমের অবস্থাও সংকটাপন্ন বলে পরিবার জানিয়েছেন।

 

সোমবার বাদ এশা মির্জাপুর উপজেলার ভাওড়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে নামাজে জানাজা শেষে গ্রামের পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।